বার্ধক্য-নিরোধক খাদ্যের উপকারিতা,Benefits of anti-aging food

বার্ধক্য-নিরোধক খাদ্যের উপকারিতা

বার্ধক্য নিরোধক খাদ্য: (Non-Aging diet)

বার্ধক্য-নিরোধক খাদ্যের উপকারিতা উপরে উল্লেখ করা হয়েছে। নিচে আরো কিছু গুনাগুন উল্লেখ করা হলোঃ

Non-Aging diet:
বার্ধক্য-নিরোধক খাদ্যে

১। আপনার মুখে এই খাদ্যের প্রতিফলন দেখতে পাবেন। কোন হাসপাতালে বা ডাক্তারের কাছে না গিয়ে আমরা বুঝতে পারি শুকনো ভাজ-পড়া ত্বক, বিশেষ করে, ঘাড়ে এবং হাতে , বার্ধক্যের সুস্পষ্ট লক্ষণ। NBucleic acid সমৃদ্ধ খাবার আপনার সার্বিক চেহারায় বিপ্লবাত্নক পরিবর্তন আনতে পারে। আগেই উল্লেখ করা হয়েছেযে, আপনি যদি বুড়িয়ে যেতে থাকেন তাহলে আপনার স্বাস্থ্যের উন্নতির সাথে সাথে আপনাকে তরুণ দেখাবে। কপালে যে বলিরেখা দেখা দিয়েছিল সেগুলো মিলিয়ে যাবে। এক বা দু’মাসের মধ্যে এটা লক্ষ্য করা যাবে। নাসারন্ধ থেকে মুখের কোনায় যে গভীর রেখা ছিল সেটা ক্রমশঃ হালকা হয়ে আসবে। চোখের কোনায় য়ে লাইন দেখা দিয়েছিল সেগুলো ও হালকা হয়ে আসবে। কয়েক মাসের মধ্যে ১০ বছর আগে আপনার ছবি আপনাকে যেমন দেখাতো তার চেয়ে অনেক কম-বয়সী মনে হবে। মাস চারেক পরে আপনার হাতের পেছনে এবং কনুই মসৃন হয়ে যাবে। হাতের চামড়া tightened হবে। আপনার পায়ে যে callous বা hardened হয়েছিল সেগুলো মিলেয়ে যেতে থাকবে,বিশেষ করে diabetic রোগীদের ক্ষেত্রে।

আপনার ত্বক আর্দ্র দেখাবে এবং আপনি স্বস্থ্যজ্জ্বল হয়ে উঠবেন। আপনার চোখের সাদা অংশজ্বলজ্বল  করতে থাকবে। এসব কিছু ঘটবে বোন ঔষধ বা প্রাসঙ্গিক সার্জারী ছাড়াই মাত্র চার মাসের মধ্যে। শুধেমাত্র Nucleic acid সমৃদ্ধ খাবারের মাধ্যমে। আশ্চর্যের বিষয় হল: বয়স্ক লোকদের ক্ষেত্রে শুকনো ত্বক যেমন আর্দ্রহয়ে উঠবে, তেমনি তরুণের তৈলাক্ত ত্বক শুকনো হয়ে আসবে এবং Acne যেটা সাধারনত তরুণদের মুখে দেখা দেয় সেটা দ্রুত সেরে যাবে।

Dr. Frank বলেছেন যে তিনি ১৯ থেকে ৩০ বছর বয়স্ক কয়েকজন রোগীর উপর একটি পরীক্ষা চালিয়েছিলেন তার সবাই acne তে ভুগছিলেন। Nucleic acid সমৃদ্ধ খাবার খেয়ে তারা সবাই এই সমস্যা থেকে রেহাই পেলেন । তাদেরকে চর্বি, মিষ্টি, কোমল পানীয় (soft drinks) এবং চকলেট পরিহার করতে বলা হয়েছিল দু’মাসের মধ্যে তাদের অবস্থার উল্লেখযোগ্য অগ্রগতি হলো এবং চার মাসের মধ্যেই প্রায় সবারই মুখের দাগ সম্পূর্ণ মিলিয়ে গেল।

সবচেয়ে মজার ব্যাপার হলো এই খাদ্য (diet) গ্রহণ করার ফলে আপনার কসমেটিক্স ব্যবহার করার কোন দরকার হবে না। কসমেটিক্স আপনার লোমকুপগুলো বন্ধ করে দেয় যেটা কখনো আপনার স্বাস্থ্যের জন্য ভাল নয়। এছাড়া , প্লাস্টিক সার্জারীর ও কোন দরকার নেই। কারণ এই সার্জারী ব্যয়বহুল এবং ক্ষণস্থায়ী ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *